Home » Blog » নানাবিধ » একে-৪৭ এর বুলেট ঠেকানোর জ্যাকেট পাচ্ছে ভারতীয় সেনারা

একে-৪৭ এর বুলেট ঠেকানোর জ্যাকেট পাচ্ছে ভারতীয় সেনারা


আটকে দেবে একে ৪৭ রাইফেলের বুলেট। খুব শীঘ্রই এমনই জ্যাকেট দেয়া হচ্ছে ভারতীয় সেনা জওয়ানদের। টানা পাঁচ বছর গবেষণার পর এই ধরনের বিশেষ জ্যাকেট তৈরি করতে সক্ষম হয়েছে ডিফেন্স মেটিরিয়ালস অ্যান্ড স্টোরস রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট এসট্যাবলিশমেন্ট (ডিএমএসআরডিই)।

সংস্থাটির এক কর্মকর্তা জানান, গুলির লড়াইয়ের সময়ে এই জ্যাকেটটি একজন জওয়ানের গলা, পিঠ, বুক, পেটকে রক্ষা করতে পারবে। অর্থাৎ যে কোনও দিক থেকে গুলি এলেও সমান সুরক্ষা দেবে এই জ্যাকেট।

সাধারণভাবে বুলেটপ্রুফ জ্যাকেট বেশ ভারী হয়ে থাকে। তবে নতুন এই জ্যাকেটটি হবে বেশ হালকা। ফলে এটি জওয়ানের গতির পক্ষে বাধা হয়ে দাঁড়াবে না। জ্যাকেটটির ওজন মাত্র ১০ কেজি ৪০০ গ্রাম বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

এখনও পর্যন্ত একে ৪৭ কে দুনিয়ার ভয়ঙ্করতম রাইফেল বলে মনে করা হয়। সেই রাইফেলের বুলেটকেও থামিয়ে দিতে পারে এই জ্যাকেট। প্রথম দফায় ভারতীয় সেনাবাহিনী ১ লাখ ওই ধরনের জ্যাকেট চেয়ে পাঠিয়েছে।

মন্তব্য করুন

এখানে মন্তব্য করুন

সর্বশেষ সংবাদ

Newsbd69.com is the most leading Online Bangla news portal, Get the latest Bangla news, breaking news, daily news, online news in Bangladesh, Kolkata and Worldwide.

Contact us: info@newsbd69.com